About Me

আমি সজীব রায়। একজন প্রোফেশনাল এসইও ওয়ার্কার। আমি বিগত ৬ বছর থেকে এই পেশার সাথে জড়িত। ২০১৫ সাথে প্রথম ব্লগ কথাটির সাথে পরিচিত হই। আমি প্রথমে blogspots একটি ফ্রি ব্লগ করি। I am Also working this type of project at a time like escort service in Bangladesh.

সেই সময় আমর ব্লগ বিষয়ে কোন ধরনের ধারনা ছিল। তবে সময়ের সাথে সাথে বিষয় গুলো ক্লিয়ার হতে থাকে। প্রথমে কপি পোষ্ট করে আমি আমার ব্লগে কন্টেন্ট লিখতাম। যা পরর্বতীতে গুগল এডসন্স এপ্রুপ হয়। সেই সময় এই ধরনের বিষয় গুলো তত বেশি খেয়াল রাখা হত না।

কিন্তু গুগল থেকে অ্যাডড্রেস ভেরিফাই করার জন্য যে কোড সেন্ড করা হয়েছিল। যে কোন কারন বশত আমি গ্রহণ করতে পারি না। একই সময় আমি আইটি বাড়ি থেকে এসইও কোর্স ক্রয় করি এবং নতুন একটি ব্লগ সাইট তৈরি করি।

আমি প্রথম দিকে ভাবতাম অনলাইন থেকে আয় করা মনে হয় খুবেই সহজ কিন্তু কাজ করতে গিয়ে দেখালাম বিষয়টা তত বেশি সহজ নয়।

অবশ্য আমি এর মধ্যে ফ্রিল্যান্সিং শুরু করি কিন্তু তত বেশি সফলতা অর্জন করতে পারি না। মোট ২০০ থেকে ৩০০ ডলারের মত আয় হয়েছিল।

কিন্তু কোন এক অজানা কারনে আমি পরর্বতীতে কোন ধরনের অর্ডার পাই না। পরে বুঝতে পারি কোন জায়গায় সমস্যা ছিল। একটা বিষয় কি অনলাইনে বাস্তব অভিজ্ঞতা ছারা আপনি কোন কিছু করতে পারবেন না।

এর মধ্যে আমি বিভিন্ন অনলাইন মাকের্ট প্লেস থেকে এসইও বিষয় বিভিন্ন ধরনের কোর্স করতে থাকি এবং একটি এজেন্সির হয়ে ইন্টানি হয়ে কাজ করি প্রায় ২ বছর। কিছু পেমেন্ট পেতাম তবে সেটা খুবেই সামান্য।

পরর্বতীতে এজেন্সির রেফারেন্সে আমি ভালো একটি ডিজিটাল মাকের্টিং অফিস জব করি। বর্তমানে নিজের একটি এজেন্সি দাঁড় করানোর চেষ্টা করছি।

কাজ করতে গিয়ে হাজার হাজার বার ব্যার্থ হয়েছি। এমনও হয়েছে একটি ওয়েবসাইট সম্পূর্ণ ভাবে কাজ শেষ করার পর আবার নষ্ট হয়েগিয়েছে। কিন্তু কখনো হাল ছাড়িনি এবং বর্তমানে সেই একই আশা নিয়ে আছি।

আমি একজন স্বপ্নবাজ মানুষ। সবসময় স্বপ্ন দেখতে ভালো বাসি।

এই বাংলা ব্লগটি তৈরি করার কিছু কারন আছে। আমি ফ্রি ভাবে ব্লগিং বিষয়টা মানুষকে শেখাতে চাই সাথে সাথে এসইও বিষয় ফ্রি কোর্স করাতে চাই।

মানুষ হাজার হাজার টাকা খরচ করে এসইও কোর্স ক্রয় করতেছে কিন্তু কিছুই শিখতে পাচ্ছে না। এর কারন একটাই শেখানোর কৃপণতা এবং লোভ।

আমি চাই যারা এই পেশায় আসতে চায় তারা যেন আমার এই ব্লগ থেকে কিছু শিখতে পারে। আমার অন্য কোন উদ্দশ্য নেই এই ব্লগ তৈরি করার।

SEO Work For This Website

Call Girl Service

BD Call Girl Service