মেডিসিনের সকল তথ্য জানাবে এই অ্যাপসটি

টেক বাংলা ব্লগ কনটেন্ট কাউন্সিলর:  ঔষধ আমাদের প্রত্যেক জীনের একটি অংশ। পৃথিবীতে এমন কোন লোক কি পাবেন যারা ঔষধ খাননি? আমার মনেহয় এর উত্তর কেউ দিতে পারবেন না।  আমরা অনেক সময় ঔষধ কিনতে হিমশিম খেয়ে যাই। যেমন ধরুন- আপনার যে ঔধধটি প্রয়োজন সেই ঔষধ তাদের ফার্মাসীতে নেই।  তখন ফার্মাসীর মালিক আপনাকে বলল এই কম্পানীর ঔষধ নিয়ে নিন একই গ্রুপ এবং কাজও একই করবে। কিন্তু তখন আপনার হয় বিশ্বাস করে নিতে হবে অথবা অন্যকোন যায়গায় ট্রায় করতে হবে। কিন্তু আমি আজকে আপনাদের এমন একটি মেডিসিন অ্যাপস শেয়ার করছি যে অ্যাপসটির মাধ্যমে সকল ঔষধ এর তথ্য জানতে পারবেন। এই অ্যাপসটি যদি কাছে থাকে তাহলে কেউ ভূলভাল ঔষধ দিয়ে আপনাকে ঠগাতে পারবেন না। এই অ্যাপসটির পূর্ণ নাম ‘ড্রাগ ইনফরমেশন ম্যানেজমেন্ট সিস্টেম’ । এই অ্যাপসটি সবাই বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

অ্যাপসটির পূর্ণাঙ্গ ফিচার সমূহ জেনেনিনঃ

১। অ্যাপসটির সব থেকে যে সুবিধা সেটি হচ্ছে, সার্চ অপশন।  সার্চ অপশন থেকে পাওয়া যাবে সকল ঔষধের বিবরণ।  আরও পাওয়া যাবে, সকল নির্দেশিকা, ঔষধের পার্শ্বপ্রতিক্রিয়া, ব্যবহারের সতর্কতা। আরও পাওয়া যাবে ঔষধের দাম, প্যাক সাইজ ইত্যাদি। সার্চ অপশন থেকে জানা যাবে, ব্রান্ড্রের নাম ও ঔধষ ব্যবহারের নির্দেশিকা।

২। এই অ্যাপসটির মাধ্যমে জানা যাবে দেশের সকল মেডিসিন কম্পানীর নাম ও তাদের ঔষধ সম্পর্কে।

৩। ঔষুধ এর ব্রান্ড, জিনেরিক এর নাম, ঔষধেরর নির্দেশিকা।

৪। অ্যাপসটিতে বিভিন্ন ক্যাটাগরী রয়েছে। প্রতিটা ক্যাটাগরী থেকে আপনি আপনার ঔষধ সম্পর্কে জানতে পারবেন।

৫। সব থেকে জনপ্রিয় ঔষধগুলো বুকমার্ক করা রয়েছে। যা থেকে খুব সহজেই জানতে পারবেন।

৬। এই অ্যাপসটিতে প্রতি মূহুর্তে আসা নতুন নতুন ঔষুধের তথ্য ডেটাবেজে যোগ  করা হচ্ছে। যা খুব সুবিধা পাবেন। এই অ্যাপসটিতে ২০ হাজারেও বেশি ব্র্যান্ড এবং ১৪০০টির বেশি জেনেরিক ওষুধ রয়েছে।

৭। A-Z সকল ঔষধের তথ্য পাবেন।

৮। এই অ্যাপসটি ডাক্টার, নার্স এবং মেডিক্যাল রিপ্রজেন্টেটিভদের কাছে খুবই জনপ্রিয়।

ডাউনলোড

এই ঠিকানা থেকে অ্যাপটি সহজেই ডাউনলোড করেনিন।

প্রিয় টেক বাংলা ব্লগ এর টিউনার এবং ভিজিটরগণ আমার এই পোষ্টটি আপনাদের কেমন লাগল তা অবশ্যই জানাবেন। আর পোষ্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে নিয়োমিত Tech Bangla Blog এর সাথে থাকুন।

সবাইকে ধন্যবাদ জানিয়ে আমি আমার পোষ্টটি শেষ করছি। আরও আপডেট টেক নিউজ পেতে সাথে খাকুন। সবাই ভালো থাকুন, সুস্থ্য থাকুন। সবাইকে ধন্যবাদ।

Add comment