বাংলায় ব্লগিং করে আয় করতে চাইলে কি করতে হবে জানুন।

বাংলায় ব্লগিং করে আয় করতে চাইলে যা করতে হবে তাই নিয়ে আজকের এই আর্টিকেল। বাংলায় ব্লগিং করে আয় করতে হলে দরকার প্রচুর ধর‌্য এবং হাই-কোয়ালিটি কনটেন্ট। গুগলে তেমন বাংলায় সার্চ হয় না। তবে যেটুকু হয় তাও অনেক ব্যাপার। বাংলায় ব্লগিং করে সফল হওয়টা খুবই চ্যালেঞ্জের ব্যাপার। তবে যারা বাংলায় ব্লগিং এর ব্যাপারে খুব আগ্রহী তাদের জন্য আমার এই আর্টিকেল। তাহলে চলুন দেখে নেই কিভাবে বাংলায় ব্লগিং করে আয় করতে পারবেন।

১. কী-ওয়ার্ড রিচার্জ করে একটি ডোমেইন নিয়েনিন। তবে আপনি যে বিষয়ের উপর ভালো বোঝেন সেটার উপর নজর দিতে হবে।

২. ভালো হোষ্টিং দরকার। খারাপ মানের হোষ্টিংগুলো স্লো কাজ করে এতে করে গুগল র‌্যাংক দেয় না। ভিজিটররা আপনার সাইটে প্রবেশ করার সময় যেন বিরুক্তি না হয় সেই দিকে নজর দিতে হবে।

৩. কোয়ালিটি সম্পূর্ণ কন্টেন্ট লিখতে হবে। কন্টেন্টগুলো এমন হতে হবে যেন ভিজিটর যা চাচ্ছে তা যেন আপনার কন্টেন্টে খুঁজে পায়। এতে করে আপনি নিয়োমিত সাইটে নিয়োমিত ভিজিটর পাবেন।

৪. কন্টেন্টগুলো বড় করুন। বড় কন্টেন্টগুলোতে কাঙ্খিত কিওয়ার্ড থাকে এবং গুগল র‌্যাংক করে।

৫. সাইট চালাতে হলে অবশ্যই টিম নিয়ে কাজ করুন। টিম নিয়ে কাজ করলে দ্রুত সফল হতে পারবেন।

৬. যে সকল সাইটে প্রচুর ভিজিটর রয়েছে সেই সকল সাইটে নিয়োমিত গেষ্ট ব্লগিং করুন। গেষ্ট ব্লগিং এর ফলে সেই সকল সাইটের জুস আপনিও পাবেন। এতে করে নিয়োমিত নতুন নতুন ভিজিটর আপনার সাইটে প্রবেশ করবে।

৭. কন্টেন্টে অবশ্যই ইমেজ, ভিডিও এগুলো রাখবেন। এতে করে ভিজিটরাও সুবিধা পাবে এবং কন্টেন্টের দৈর্ঘ্যও বাড়বে। ফলে বাউন্স রেটও কমাবে।

৮. সাইটে কোন প্রকার কপিরাইট কন্টেন্ট রাখবেন না। গুগল কপিরাইট পছন্দ করে না।

৯. যে সকল কন্টেন্ট মানুষ পছন্দ করে সেই সকল কন্টেন্ট পাবলিশ করুন যেমন রিভিউ কন্টেন্ট দিতে পারেন।

১০. আর্টিকেল পাবলিশ হওয়ার পর বিভিন্ন স্যোশাল সাইটে শেয়ার করুন।

আমার এই আর্টিকেলটি আপনাদের কেমন লাগল তা অবশ্যই জানাবেন। আর আর্টিকেলগুলো যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে নিয়োমিত টেক বাংলা ব্লগ সাইটে ভিজিট করবেন। সবাইকে ধন্যবাদ জানিয়ে আমি আমার আজকের আর্টিকেলটি শেষ করছি। পরবর্তী পোষ্টের জন্য সঙ্গে থাকুন।  ভিজিট করুন- ব্লগ একাত্তর সাইটে।

Add comment