ইন্টারনেট থেকে কিভাবে আয় করব? পূর্ণাঙ্গ গাইড।

ইন্টারনেট থেকে আয় কথাটা অনেকের কাছে পরিচিত একটি শব্দ। ইন্টারনেট অনেকেই সফল ভাবে আয় করছে আবার অনেকেই শুনে গিছেন। আজকে আমি আপনাদের সাথে শেয়ার করব কিভাবে ইন্টারনেট থেকে আয় করবেন।

প্রিয় টেক বাংলা ব্লগ এর নিয়োমিত ভিজিটরগণ, আমি যে ট্রিকস আপনাদের সাথে শেয়ার করছি এটা থেকে শুধুমাত্র প্রাথমিক ভাবে ধারনা পাবেন। কিন্তু যদি আপনি একজন সফল ফ্রিল্যান্সার হতে চান তাহলে আপনাকে অবশ্যই কঠোর পরিশ্রম এবং ভালো একজায়গা থেকে ট্রেনিং নিয়ে শুরু করতে পারেন। তাহলে চলুন শুরু করা যাক।

গুগল অ্যাডসেন্স থেকে আয়ঃ আপনারা অনেকেই জানেন গুগল অ্যাডসেন্স থেকে আয় করা যায়। আগে এক কথায় জেনেনেই গুগল অ্যাডসেন্স কি? গুগল অ্যাডসেন্স হচ্ছে, গুগলের একটি প্রডাক্ট। গুগল অ্যাডসেন্স অ্যাড-নেটওয়ার্ক নিয়ে কাজ করে থাকে। আপনার ওয়েবসাইটে তাদের বিজ্ঞাপন শো করিয়ে ভিজটরের মাধ্যমে আয় করতে পারবে। আপনার সাইটে যদি ভালো মানের ট্রাফিক ড্রাইভ করতে পারেন তাহলে মোটামুটি ভালো আয় করতে পারবেন। আপনারা এখন অনেকেই জানেন গুগল অ্যাডসেন্স বাংলায় সাপর্ট করে। একটি ব্লগ বানিয়ে তাতে আর্টিকেল লিখে Google adsense এর মাধ্যমে ইনকাম করতে পারবেন।

অ্যাফেলিয়েট থেকে আয়: ইন্টারনেট থেকে আয় করার ভালো একটি মাধ্যম হচ্ছে, অ্যাফেলিয়েট থেকে আয়। সারা পৃথিবীতে এখন অ্যাফেলিয়েট মার্কেটিং খুব জনপ্রিয়। আসুন আগে জেনেনেই অ্যাফেলিয়েট কি? কোনো প্রোডাক্ট/সার্ভিস যদি আপনি আপনার পরিচিতদের কাছে প্রোমোট করেন, আর তারা আপনার কথা শুনে যদি সেই প্রোডাক্ট/সার্ভিস ক্রয় করে; তাহলে আপনি সেই প্রোডাক্ট/সার্ভিসের ক্রয়মূল্যের একটা নির্ধারিত অংশ কমিশন পাবেন। এটিই সহজ ভাষায় অ্যাফিলিয়েট মার্কেটিং! পৃথিবীতে যত অ্যাফেলিয়েট সোর্স আছে তার মধ্যে অ্যামাজন অ্যাফেলিয়েট সব থেকে জনপ্রিয়। অ্যাফেলিয়েট করার জন্য আপনাকে আগে কয়েকটি বিষয়ের উপর পারদর্শী হতে হবে। যেমন- ভালো নিশ কিভাবে সিলেক্ট করব, কী-ওয়ার্ড রিচার্ট, ভালো আর্টিকেল লেখা, এসইও করা ইত্যাদি।

ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্টঃ প্রতিদিন যেহারে ওয়েবসাইট তৈরি হচ্ছে সেই হারে কিন্তু ডেভেলপার নেই। ইন্টারনেট মার্কেটে ওয়েব ডিজাইন এবং ডেভেলপারের ব্যাপক চাহিদা রয়েছে। তাই আপনি এই কাজটি শিখে ভালো আয় করতে পারবেন।

SEOঃ এস.ই.ও কথাটির পূর্ণাঙ্গ শব্দ হচ্ছে, সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন। একটা ওয়েব সাইটের প্রাণ হচ্ছে ভিজিটর। আপনার সাইটে যত যত ভিজিটর আনাতে পারবেন ততই ভাল। একজন দোকনদারের যেমন কাষ্টমার প্রাণ তেমনি একটি ওয়েবসাইটে ভিজিটরও প্রাণ। আর এই ভিজিটর আনতে হলে প্রয়োজন SEO. এস.ই.ও শিখে ক্লাইন্টের কাজের পাশাপাশি নিজের ওয়েবসাইটেও ভিজিটর আনতে পারেন।

আমার পোষ্টটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে নিয়োমিত ভিজিট করুন Tech Bangla Blog সাইটে। এবং ঘুরে আসতে পারেন ব্লগ একাত্তর সাইট থেকে। সাবাইকে ধন্যবাদ জানিয়ে আমি আমার পোষ্টটি শেষ করছি

Add comment